শনিবার, ১৮ মে, ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৯ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

হেলেনা জাহাঙ্গীর আটক, বাসা থেকে মদ-ক্যাসিনো সরঞ্জাম উদ্ধার


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৩০ জুলাই, ২০২১ ১২:০৫ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্য পদ হারানো এফবিসিসিআইর পরিচালক হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমান মদ, ইয়াবা, ক্যাসিনো সরঞ্জাম, অবৈধ ওয়াকিটকি সেট আর হরিনের চামড়া উদ্ধার করেছে র‍্যাব। তাকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য র‍্যাব সদরদপ্তরে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত পৌনে ৯টার দিকে র‌্যাব-২ একটি দল গুলশান-২ এলাকায় ৩৬ নম্বর সড়কের ৫ নম্বর বাড়ির পঞ্চম তলার ৫/বি  হেলেনা জাহাঙ্গীরের ডুপ্লেক্স অ্যাপার্টমেন্টে অভিযান চালায়।

অভিযানে নেতৃত্ব দেওয়া র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু জানান, নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে হেলেনা জাহাঙ্গীরের বাসায় আমরা অভিযান চালিয়েছি। তার বাসা থেকে আমরা বিদেশি মদ, অবৈধ ওয়াকিটকি সেট, ক্যাসিনো সরঞ্জাম, বিদেশি মুদ্রা, চাকু ও হরিণের চামড়া জব্দ করেছি। তাকে আটক করে বিস্তারিত জিজ্ঞাসাবাদের জন্য র‍্যাব সদরদপ্তরে নিয়েছি।

র‌্যাবের একটি সূত্র জানায়, হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে আইসিটি এ্যাক্টে এবং মাদক আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সম্প্রতি আওয়ামী লীগের নামের সঙ্গে মিল রেখে ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামে একটি নাম সর্বস্ব সংগঠন নেতা বানানোর ঘোষণা দিয়ে ফেসবুকে ছবি পোস্ট করে। এটির কেন্দ্রীয় সভাপতি হিসেবে নাম আসে হেলেনা জাহাঙ্গীরের। আর সাধারণ সম্পাদক করা হয় মাহবুব মনিরকে। তাদের নাম-সংবলিত পোস্টার ফেসবুকে ভাইরাল হয়। এরপর এ নিয়ে আওয়ামী লীগের রাজনৈতিক অঙ্গনে নানা সমালোচনা সৃষ্টি হয়।

কথিত সংগঠন ‘চাকরিজীবী লীগ’ নিয়ে সমালোচনার মধ্যে গত শনিবার শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্য পদ থেকে হেলেনা জাহাঙ্গীরকে অব্যাহতি দেওয়া হয়। ২৫ জুলাই দলটির মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্য সচিব মেহের আফরোজ চুমকি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

হেলেনা জাহাঙ্গীর কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন। সেখান থেকেও তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

জয়যাত্রা গ্রুপের কর্ণধার হেলেনা জাহাঙ্গীর নিজেকে আইপি টিভি ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি হিসেবেও পরিচয় দেন।

আরও পড়ুন:

https://rajnitisangbad.com/2021/07/24/%e0%a6%9a%e0%a6%be%e0%a6%95%e0%a6%b0%e0%a6%bf%e0%a6%9c%e0%a7%80%e0%a6%ac%e0%a7%80-%e0%a6%b2%e0%a7%80%e0%a6%97-%e0%a6%95%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%86-%e0%a6%b2%e0%a7%80%e0%a6%97/

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর