শুক্রবার, ১৭ মে, ২০২৪ | ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৮ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

লকডাউনের তৃতীয় দিনে ৫৮৭ জন গ্রেপ্তার, জরিমানা ১৪ লাখ টাকা


নিজস্ব প্রতিবেদন প্রকাশের সময় :২৫ জুলাই, ২০২১ ৭:৪৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

করোনাভাইরাস সংক্রমণ রোধে লকডাউনের তৃতীয় দিনে রাজধানীতে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ৫৮৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সরকার ঘোষিত বিধিনিষেধ অমান্য করে বাইরে বের হওয়া ও স্বাস্থ্যবিধি না মানায় তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে। এছাড়া পৌনে ১৪ লাখ টাকা জরিমানা আদায় করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) ও ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৫ জুলাই) সন্ধ্যায় এ তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিরিক্ত উপকমিশনার ইফতেখায়রুল ইসলাম।

তিনি জানান, ডিএমপির আটটি বিভাগের রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় বিধিনিষেধ না মেনে বাইরে বের হওয়ায় ৫৮৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এছাড়া ডিএমপির ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ রাজধানীর বিভিন্ন স্থানে বিধিনিষেধ লঙ্ঘন করাসহ বিভিন্ন অভিযোগে ৫২১টি গাড়িকে ১২ লাখ ৭২ হাজার টাকা জরিমানা করেছে। বিধিনিষেধ উপেক্ষা করে অকারণে ও নানা অজুহাতে ঘর থেকে বের হওয়ায় ও লকডাউনেও প্রতিষ্ঠান খোলা রাখায় ২৩৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এক লাখ ৯৫০ টাকা জরিমানা করা হয়।

এর আগে গতকাল শনিবার লকডাউনের দ্বিতীয় দিনে রাজধানীতে ৩৮৩ জনকে গ্রেপ্তার করে পুলিশ। এ সময় ডিএমপি ও ভ্রাম্যমাণ আদালত রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিধিনিষেধ ভঙ্গ করায় ১৩৭ জনকে ৯৫ হাজার ২৩০ টাকা জরিমানা করে। আর লকডাউনের প্রথম দিন শুক্রবার বিধিনিষেধ না মানায় ৪০৩ জনকে গ্রেপ্তার করা হয়। মোবাইল কোর্টে ২০৩ জনকে ১ লাখ ২৭ হাজার ২৭০ টাকা জরিমানা করা হয়। এছাড়া সড়কে ৪৪১টি গাড়িকে ১০ লাখ ৬০ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

ঈদের ছুটি শেষে ২৩ জুলাই থেকে দেশজুড়ে আবারও দুই সপ্তাহের লকডাউন শুরু হয়েছে। মানুষের অবাধ চলাফেরা নিয়ন্ত্রণে এবারের লকডাউন ‘সবচেয়ে কঠোর’ হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর