মঙ্গলবার, ১৪ মে, ২০২৪ | ৩১ বৈশাখ, ১৪৩১ | ৫ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

বায়তুল মোকাররমে ঈদের জামাত অনুষ্ঠিত, করোনা থেকে মুক্তির দোয়া


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২১ জুলাই, ২০২১ ৯:৩০ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

পবিত্র ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে। করোনার মহামারিজনিত ভিন্ন পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে রাজধানীর বায়তুল মোকাররমে ঈদের নামাজে অংশ নেন সর্বস্তরের মানুষ।

জাতীয় ঈদগাহের পরিবর্তে জাতীয় মসজিদে অনুষ্ঠিত হওয়া এই ঈদ জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ মিজানুর রহমান।

করোনার এ সময়ে মসজিদে প্রবেশে ছিলো পুলিশি কড়াকড়ি। মাস্ক পরিধান এবং হ্যান্ডস্যানিটাইজার দিয়ে জীবাণুনাশ নিশ্চিত করে মুসুল্লিদের মসজিদে প্রবেশ করানো হয়।

খুতবা শেষে মোনাজাতে দেশ ও বিশ্বের মুসলমানের শান্তি ও সমৃদ্ধি কামনায় দোয়া করা হয়। দোয়া করা হয় ভিন্ন পরিস্থিতিতে করোনা মহামারি থেকে পরিত্রাণের জন্যও। এ সময় মুসল্লিরা কান্নাজড়িত কণ্ঠে মহান স্রষ্টার কাছে প্রার্থনা করেন।

বায়তুল মোকাররমে ঈদের জামাতে মুসল্লিদের প্রার্থনা

প্রথম জামাতে অংশ নেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশেনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো. মুশফিকুর রহমান।

ঈদের নামাজ আদায়ে সকাল ৬টা থেকে জায়নামাজ হাতে জাতীয় মসজিদে ভিড় করতে থাকেন মুসল্লিরা। ফাঁকা ফাঁকা হয়ে স্বাস্থ্যবিধি মেনে তারা মসজিদে অবস্থান করেন। এরপর জামাত আদায় করেন। মাস্ক ছাড়া কাউকে মসজিদে প্রবেশ করতে দেওয়া হয়নি।

এরপর সকাল ৮টা ও ৯টায় অনুষ্ঠিত হয় দ্বিতীয় ও তৃতীয় জামাত। দ্বিতীয় জামাতে ইমামতি করেন হাফেজ মাওলানা মুহিবুল্লাহিল বাকী। তৃতীয় জামাতে ইমামতি করেন হাফেজ মাওলানা মোহাম্মদ এহসানুল জিলানি। এরপর সকাল ১০টায় হবে চতুর্থ জামাত। আর পঞ্চম ও সবশেষ জামাতটি হবে সকাল ১০.৪৫ মিনিটে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর