বুধবার, ১৫ মে, ২০২৪ | ১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

দেশে ধরা পড়লো ভারতীয় নতুন মাদক ‘এস্কাফ’


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২৬ জুন, ২০২১ ৩:৪৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

দেশে প্রথমবারের মতো ধরা পড়েছে ভারতের ফেন্সিডিল জাতীয় সিরাপ এস্কাফ (ESkuf)। ব্রাহ্মণবাড়িয়া থেকে একটি সবজির পিকআপ ভ্যানে করে এসব মাদক ঢাকায় নিয়ে আসা হয়। ডিবি পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে রাজধানীর খিলগাঁওয়ের নাগদারপাড় ব্রিজ সংলগ্ন এলাকা থেকে গতকাল শুক্রবার (২৫ জুন) ১৮৪ বোতল এস্কাফ জব্দ করে। এ সময় চার মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে ২০০ কেজি গাজাও উদ্ধার করা হয়।

শনিবার (২৬ জুন) সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিবি গুলশান বিভাগের যুগ্ম কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

ডিবির যুগ্ম কমিশনার হারুন অর রশীদ বলেন, ফেন্সিডিল জাতীয় সিরাপ এস্কাফ দেশে প্রথমবারের মতো জব্দ করা হয়েছে। গ্রেপ্তার চারজনই পেশাদার মাদক ব্যবসায়ী। সবজি বিক্রেতা সেজে পিকআপ ভ্যানে করে মাদক পরিবহন করছিলো এই চক্রটি। তারা ব্রাহ্মণবাড়িয়া জেলা থেকে মাদক সংগ্রহ করে ঢাকা শহরের বিভিন্ন এলাকায় বিক্রয় করতো।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত চার মাদক ব্যবসায়ী জানিয়েছেন, তারা ব্রাহ্মণবাড়িয়া জেলার সীমান্তবর্তী এলাকা থেকে এস্কাফ সিরাপ সংগ্রহ করে ঢাকা শহরের বিভিন্ন এলাকায় বিক্রি করতো। তারা দীর্ঘদিন ধরে এভাবে ভারত থেকে এস্কাফ এনে দেশের বিভিন্ন অঞ্চলে বিক্রি করে আসছিলো।

চার মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে খিলগাঁও থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান ডিবির যুগ্ম কমিশনার।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর