শুক্রবার, ১০ মে, ২০২৪ | ২৭ বৈশাখ, ১৪৩১ | ১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

দেশে করোনায় দেড় মাসের মধ্যে সর্বোচ্চ ৬৭ জনের মৃত্যু


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৯ জুন, ২০২১ ৪:৪০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৬৭ জন। যা গত ৪৮ দিনের মধ্যে সর্বোচ্চ। এর আগে, গতকাল ৫৪ জন ও গত পরশু ৬৩ জন মারা গেছেন। এখন পর্যন্ত মারা গেছেন ১৩ হাজার ৪৬৬ জন।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও তিন হাজার ৫৭ জনকে শনাক্ত করা হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৯৬৪টি। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮.০২ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ১৮.৫৯ শতাংশ ও গত পরশু ছিল ১৫.৪৪ শতাংশ। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৪৮ হাজার ২৭ জন।

শনিবার (১৯ জুন) স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬৭ জনের মধ্যে খুলনা বিভাগেরই ২৪ জন। এছাড়া, ঢাকায় ১৪, চট্টগ্রামে ১১, রাজশাহীতে ৮, সিলেটে ১, রংপুরে ৮ এবং ময়মনসিংহে ১ জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩৪ জন পুরুষ এবং ৩৩ জন নারী। এদের মধ্যে মাত্র ১ জন বাসায় মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১৩ হাজার ৪৬৬ জনের মধ্যে পুরুষ ৯ হাজার ৬৫৭ জন এবং নারী ৩ হাজার ৮০৯ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৭ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ২২, ৪১ থেকে ৫০ বছরের ১২, ৩১ থেকে ৪০ বছরের ৩ এবং ২১ থেকে ৩০ বছরের ৩ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৭২৫ জন। এ নিয়ে মোট সুস্থ হলো ৭ লাখ ৮০ হাজার ১৪৬ জন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর