সোমবার, ২০ মে, ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

পাকিস্তানে দুই ট্রেনের সংঘর্ষ, নিহত ৩৬, আহত অর্ধশত


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৭ জুন, ২০২১ ৭:১৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

পাকিস্তানের সিন্ধু প্রদেশে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ৩৬ জন নিহত হয়েছে। দুর্ঘটনায় আহত হয়েছে অর্ধশত। আরও বহু যাত্রী ধ্বংসাবশেষের মধ্যে আটকা পড়ে আছে বলে জানিয়েছেন পাকিস্তান রেল বিভাগের কর্মকর্তারা।

আজ সোমবার (৭ জুন) সকালে সিন্ধু প্রদেশের ঘোটকি জেলায় ধারকি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পাকিস্তান রেল বিভাগের এক মুখপাত্র বলেন, ট্রেন দুটির মধ্যে একটি মিল্লাত এক্সপ্রেস, যা করাচি থেকে সারগোদা যাচ্ছিল। অন্যটি স্যার সৈয়দ এক্সপ্রেস যা রাওয়ালপিন্ডি থেকে আসছিল। মিল্লাত এক্সপ্রেসটি দুর্ঘটনায় লাইনচ্যুত হয়ে উল্টে যায়। উল্টে পড়া বগিতে এখনও উদ্ধারে কাজ করছেন পাকিস্তানের রেল কর্মীরা।

ঘটকির ডেপুটি কমিশনার উসমান আব্দুল্লাহ বলেন, দুর্ঘটনায় ট্রেনের ১৩ থেকে ১৪টি বগি লাইনচ্যুত হয়। এগুলোর মধ্যে ছয় থেকে আটটি বগি পুরোপুরি ধ্বংস হয়ে গেছে।

জেলার এসএসপি উমর তুফায়েল বলেন, আহতদের স্থানীয় ঘোটকি সরকারি হাসপাতালে নেওয়া হয়েছে। মিল্লাত এক্সপ্রেস ট্রেনের ধ্বংসাবশেষে ১৫ থেকে ২০ যাত্রী এখনও আটকা পড়ে আছেন। তাদের উদ্ধারে কর্তৃপক্ষ ভারী যন্ত্রপাতির ব্যবস্থা করছে। মৃতের সংখ্যা বাড়তে পারে পরে ধারণা করা হচ্ছে। ঘটকি, ধরকি, ওবারো ও মিরপুর মাথেলো এলাকার হাসপাতালে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

এ ঘটনার পরপর টুইট করে শোক জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ঘটনার নেপথ্যের কারণ খুঁজে বের করতে তদন্তেরও নির্দেশ দিয়েছেন তিনি।

সূত্র: ডন

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর