মঙ্গলবার, ২১ মে, ২০২৪ | ৭ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১২ জিলকদ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

শনিবার থেকে সাতক্ষীরায় ৭ দিনের লকডাউন


নিজস্ব প্রতিবেদন প্রকাশের সময় :৩ জুন, ২০২১ ২:০১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সাতক্ষীরা জেলায় শনিবার (৫ জুন) থেকে সাত দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (৩ জুন) দুপুর ১২টায় জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ ঘোষণা দেন।

জেলা প্রশাসক জানান, আগামী শনিবার থেকে শুক্রবার পর্যন্ত গোটা জেলা সাত দিনের লকডাউন থাকবে। এ সময় বাইরের জেলা থেকে সাতক্ষীরায় কোনো পরিবহন ঢুকতে পারবে না এবং জেলা থেকে অন্য কোথাও যেতে পারবে না। অর্থাৎ আন্তঃজেলা পরিবহন বন্ধ থাকবে। তবে এ সময়ে জরুরি পরিসেবা চালু থাকবে।

জরুরি পরিষেবা যেমন- কৃষি উপকরণ, খাদ্যশস্য পরিবহন, কোভিড টিকা, ত্রাণ বিতরণ, গণমাধ্যমকর্মী, ইন্টারনেট লাইন সংযোগ সংশ্লিষ্টরা লকডাউনের আওতার বাইরে থাকবেন।

এস এম মোস্তফা কামাল জানান, লকডাউনে সব ধরনের যানবাহন বন্ধ থাকবে। তবে অ্যাম্বুলেন্স ও পণ্যবাহী ট্রাক চলাচল করবে। এছাড়া শিল্প কলকারখানার শ্রমিকরা নিজস্ব পরিবহনে যাতায়াত করবেন। সাতক্ষীরা সীমান্তের চোরাইপথ দিয়ে অবৈধ লোকজনের প্রবেশ সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে।

এর আগে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের হার কমাতে চাঁপাইনবাবগঞ্জে গত ২৫ মে থেকে ১ জুন পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়। করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় এই জেলায় ১ জুন থেকে আরও এক সপ্তাহের জন্য লকডাউনের মেয়াদ বাড়ানো হয়।

করোনা সংক্রমণ বৃদ্ধি ও সীমান্ত উপজেলা হওয়ায় কক্সবাজারের টেকনাফ-উখিয়ায়ও ছয় দিনের লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। মঙ্গলবার (১ জুন) সকাল থেকে এ লকডাউন কার্যকর হয়েছে।

এছাড়া ৪ জুন থেকে খুলনা মহানগরীর তিনটি থানা এলাকায় এক সপ্তাহের কঠোর বিধি-নিষেধ আরোপ করা হয়।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে রাজশাহীতে সন্ধ্যা ৭টা থেকে রাজশাহী নগর ও জেলার সকল ধরনের দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান ও শপিংমল বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর