সোমবার, ১৩ মে, ২০২৪ | ৩০ বৈশাখ, ১৪৩১ | ৪ জিলকদ, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

জামায়াত নেতা শাহজাহান চৌধুরী ৩ দিনের রিমান্ডে


নিজস্ব প্রতিবেদক, প্রকাশের সময় :১৫ মে, ২০২১ ৪:১৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও চট্টগ্রাম মহানগরীর নায়েবে আমীর শাহজাহান চৌধুরীকে হাটহাজারীতে সহিংসতার উসকানির মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

আজ শনিবার (১৫ মে) বিকেলে শাহজাহান চৌধুরীকে চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে সাতদিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। অপরদিকে আসামির আইনজীবীরা রিমান্ড বাতিল করে জামিন প্রার্থনা করেন। শুনানি শেষে বিচারক শাহরিয়ার ইকবাল তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

শুক্রবার (১৪ মে) দিবাগত রাত আড়াইটার দিকে চট্টগ্রামের সাতকানিয়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের ছমদর পাড়ার নিজ বাড়ি থেকে শাহজাহান চৌধুরীকে গ্রেপ্তার করা হয়।

শাহজাহান চৌধুরী পরিবার নিয়ে চট্টগ্রাম শহরে বসবাস করলেও ঈদ করতে ঈদের আগের দিন রাতে গ্রামের বাড়িতে আসেন। ঈদের দিন দলীয় নেতাকর্মী ও শুভানুধ্যায়ীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় শেষে রাতে নিজ বাড়িতে অবস্থান করছিলেন। শুক্রবার রাত আড়াইটার দিকে সাতকানিয়া থানার ওসি আনোয়ার হোসেনের নেতৃত্বে পুলিশের একটি টিম অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে।

হাটহাজারীতে হেফাজতে ইসলামের সহিংসতায় উস্কানি ও ইন্ধনের অভিযোগে শাহজাহান চৌধুরীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান।

রাজনীতি সংবাদকে এই পুলিশ কর্মকর্তা জানান, হাটহাজারীতে সহিংসতার ঘটনায় দায়েরকৃত মামলায় উস্কানিদাতা হিসেবে শাহজাহান চৌধুরীকে গ্রেপ্তার দেখানো হচ্ছে।

গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে ঘিরে ঢাকার বায়তুল মোকাররমে মুসল্লিদের সঙ্গে সংঘর্ষের জেরে চট্টগ্রামের হাটহাজারীতে বিক্ষোভ সমাবেশ হয়। একপর্যায়ে পুলিশের গুলিতে চারজন নিহত হন।

এ ঘটনায় হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরীসহ জামায়াত-বিএনপির নেতা-কর্মীদের আসামি করে হাটহাজারী থানায় পৃথক ১০টি মামলা করে পুলিশ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শাহজাহান চৌধুরীর বিরুদ্ধে আগে ১৫টির বেশি মামলা রয়েছে। তবে এসব মামলায় তিনি জামিনে আছেন।

এর আগে ২০১৮ সালের ৩ আগস্ট চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানার মুরগির ফার্ম এলাকায় বিএনপির কাউন্সিলরের বাড়ি থেকে গ্রেপ্তার হয়েছিলেন সাতকানিয়ার সাবেক সাংসদ শাহজাহান চৌধুরী।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর