শুক্রবার, ১০ মে, ২০২৪ | ২৭ বৈশাখ, ১৪৩১ | ১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা ধর্ম

দেশজুড়ে উদযাপন হচ্ছে পবিত্র ঈদুল ফিতর


নিজস্ব প্রতিবেদন প্রকাশের সময় :১৪ মে, ২০২১ ৮:৩০ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে করোনা পরিস্থিতিতে সারা দেশে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। আজ শুক্রবার (১৪ মে) সকাল ৭টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। করোনার ভিন্ন পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজে অংশ নেন সর্বস্তরের মুসল্লিরা। জামাত শেষে মোনাজাতে মহামারি করোনা থেকে মুক্তি এবং ফিলিস্তিনসহ বিশ্বের মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়।

ঈদ জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম মুফতি মোহাম্মদ মিজানুর রহমান।

এর আগে সকাল ৬টা থেকেই বায়তুল মোকাররমে পবিত্র ঈদুল ফিতরের নামাজ পড়ার জন্য সব বয়সী মানুষের ঢল নামে। সারিবদ্ধভাবে মুসল্লিরা মাস্ক পরে মসজিদে প্রবেশ করেন এবং সামাজিক দূরুত্ব বজায় রেখে জামাতে অংশগ্রহণ করেন। সব ভেদাভেদ ভুলে বিভিন্ন শ্রেণি-পেশার মুসুল্লিরা ঈদের এই জামাতে নামাজ আদায় করেছেন।

এবার বায়তুল মোকাররম মসজিদে প্রবেশে ছিল পুলিশি কড়াকড়ি। মাস্ক পরা ও হ্যান্ডস্যানিটাইজার দিয়ে জীবাণুনাশক নিশ্চিত করে মুসল্লিদের প্রবেশ করানো হয় মসজিদে।

ইসলামিক ফাউেন্ডশন জানিয়েছে, এবার বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পাঁচটি ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল ৭টায়। দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টায়। তৃতীয় জামাত হবে সকাল ৯টায়। চতুর্থ জামাত সকাল ১০টায় এবং পঞ্চম বা শেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টা ৪৫ মিনিটে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর