রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা রাজধানী

ঢাকায় ৮৫ কি.মি গতিবেগে কালবৈশাখীর আঘাত


নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :২২ এপ্রিল, ২০২১ ১:০০ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

রাজধানী ঢাকায় বুধবার (২১ এপ্রিল) রাতে ঘণ্টায় সর্বোচ্চ ৮৫ কিলোমিটার গতিতে দমকা হাওয়াসহ কালবৈশাখী ঝড় আঘাত হেনেছে। এছাড়া দেশের অন্যান্য স্থানেও ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি হয়েছে।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. আরিফ হোসেন এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, বুধবার রাত ১০টা ১০ মিনিটের পর থেকে প্রায় আধা ঘণ্টাব্যাপী ঢাকায় কালবৈশাখী ঝড় আঘাত হানে। যার সর্বোচ্চ গতি ছিল ঘণ্টায় ৮৫ কিলোমিটার। তবে রাতে আর কোনো ঝড়ো হাওয়ার সম্ভাবনা নেই। এছাড়া রাজশাহী, পাবনা, সিরাজগঞ্জ, ময়মনসিংহসহ বিভিন্ন এলাকায় ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি হয়েছে।

গত কয়েকদিন ধরে দেশজুড়ে তীব্র দাবদাহ বয়ে যাচ্ছিল। অবশেষে স্বস্তির এ বৃষ্টির দেখা মিলল। কিন্তু বৃষ্টির চেয়ে দমকা হাওয়াই বেশি বয়ে যায়। দেশের প্রায় সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হয়েছে। বিকেলের পর থেকে রাজশাহী, নাটোরসহ একাধিক এলাকায় বৃষ্টি হয়েছে।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

এদিকে সীতাকুন্ড, রাঙ্গামাটি, নোয়াখালী ফেনী, মৌলভীবাজার, রাজশাহী এবং পাবনা অঞ্চলসহ ঢাকা, খুলনা এবং বরিশাল বিভাগের ওপর দিয়ে ‍বয়ে যাওয়া মৃদু দাবদাহ অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর