মঙ্গলবার, ১৪ মে, ২০২৪ | ৩১ বৈশাখ, ১৪৩১ | ৫ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

ঢাকায় ছাত্রদলের সমাবেশে পুলিশের লাঠিপেটা, গুলি, আহত অর্ধশতাধিক


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১২:২৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

বিএনপির প্রতিষ্ঠাতা ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের প্রতিবাদে ছাত্রদলের ডাকা প্রতিবাদ সমাবেশকে কেন্দ্র করে পুলিশ ও ছাত্রদলের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এ সংঘর্ষে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলসহ অর্ধ শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা দেয়া হচ্ছে।

আজ (২৮ ফেব্রুয়ারি) রোববার সকাল ১০টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্রদল ও বিএনপির নেতাকর্মীরা প্রেসক্লাব এলাকায় জড়ো হতে থাকেন। বেলা সোয়া ১১টার দিকে তারা রাস্তায় নামেন। এ সময় প্রেসক্লাবের গেটের বাইরে অবস্থান নেয় পুলিশ।

পরে ১১টার দিকে ছাত্রদল কর্মীরা গেটের বাইরে এলে পুলিশ তাদের বাধা দেয়। একপর্যায়ে পুলিশ ছাত্রদল নেতাকর্মীদের লাঠিপেটা ও তাদের লক্ষ্য করে টিয়ারশেল নিক্ষেপ করে। এরপর প্রেসক্লাবের ভেতরে ঢুকে পুলিশ ছাত্রদল নেতাকর্মীদের ধাওয়া করলে মুখোমুখি এ সংঘর্ষ শুরু হয়। নেতাকর্মীদের যাকে সামনে পায়, তাকে লাঠিপেটা করে পুলিশ। চলে পাল্টাপাল্টি ধাওয়া। পুলিশি বাধার মুখে ছাত্রদল নেতাকর্মীরাও প্রতিরোধ গড়ে তোলেন।

পুলিশের লাঠিপেটায় একপর্যায়ে নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যান। তারপর নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকেন। তখন তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ ফাঁকা গুলি ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে। দুপক্ষের আক্রমণ-পাল্টা আক্রমণে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয় প্রেসক্লাব প্রাঙ্গণে।

পুলিশ ও ছাত্রদল নেতাকর্মীদের মধ্যে থেমে থেমে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। তবে রোববার দুপুর ১২টার দিকে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আসে এবং প্রেসক্লাব প্রাঙ্গণ শান্ত হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর