সোমবার, ২০ মে, ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

চসিক নির্বাচনে কারচুপির অভিযোগে মামলা ঠুকে দিলেন বিএনপির মেয়র প্রার্থী শাহাদাত


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৪ ফেব্রুয়ারি, ২০২১ ৩:৪৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে কারচুপির অভিযোগ এনে ফলাফল বাতিল ও মেয়র পদে পুনরায় নির্বাচন চেয়ে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করেছেন বিএনপির মেয়র প্রার্থী ডা.শাহাদাত হোসেন। মামলায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা ও মেয়র রেজাউল করিমসহ ৯ জনকে বিবাদী করা হয়েছে।

আজ (২৪ ফেব্রুয়ারি) বুধবার সকাল সাড়ে ১১টার দিকে চট্টগ্রামের নির্বাচনী ট্রাইব্যুনালের বিচারক খায়রুল আমীনের আদালতে তিনি এ মামলা দায়ের করেন।

মামলায় নির্বাচন কমিশনার সচিব, চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান এবং চট্টগ্রাম সিটি নির্বাচনে অংশ নেওয়া পাঁচ মেয়রপ্রার্থী আবুল মনজুর, এম এ মতিন, খোকন চৌধুরী, মুহাম্মদ ওয়াহেদ মুরাদ ও মো. জান্নাতুল ইসলামকেও বিবাদী করা হয়েছে।

বাদী পক্ষের আইনজীবী বার কাউন্সিলের সদস্য দেলোয়ার হোসেন চৌধুরী রাজনীতি সংবাদকে জানান, নির্বাচন কমিশনারসহ ৯ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়েছে। গত ২৭ জানুয়ারি অনুষ্ঠিত চসিক নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ফলাফল জালিয়াতি করে রেজাউল করিম চৌধুরীকে মেয়র হিসেবে বিজয়ী ঘোষণা করা হয়েছে। মেয়র পদে ঘোষিত ফলাফল এবং ৩১ জানুয়ারি মেয়র হিসেবে রেজাউল করিম চৌধুরীকে নির্বাচিত ঘোষণা করে প্রকাশিত গেজেট বাতিল করে পুনরায় নির্বাচন চেয়ে আদালতে মামলা করেছি।

আদালত আদালত মামলা নথিভুক্ত বিবাদীদের বিরুদ্ধে সমন ইস্যু করবে বলে জানান তিনি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর