শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

দিল্লিতে ইসরাইলি দূতাবাসের সামনে বিস্ফোরণ, জঙ্গি হামলার সন্দেহ পুলিশের


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৯ জানুয়ারি, ২০২১ ৭:৪৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

দিল্লিতে ফের বিস্ফোরণের নিশানায় ইসরাইলি দূতাবাস। শুক্রবার (২৯ জানুয়ারি) বিকেলে এ পি জে আব্দুল কালাম রোডে অবস্থিত ওই দূতাবাসের সামনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণে কেউ হতাহত হননি। তবে তিনটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে দিল্লি পুলিশ।

এই বিস্ফোরণের ঘটনাকে জঙ্গি হামলা বলে সন্দেহ করছে দিল্লি পুলিশ। ঘটনার পরেই এলাকায় ছুটে যায় দমকল। বিস্ফোরণের ‘চরিত্র’ আঁচ করতে দিল্লি পুলিশের ফরেন্সিক দলও ঘটনাস্থলে পৌঁছেছে।

প্রাথমিক খবরে জানা গেছে, দূতাবাসের প্রায় দেড়শো মিটার দূরে একটি আবাসনের সামনের ফুটপাথে প্লাস্টিকের ব্যাগের মধ্যে আমোনিয়াম নাইট্রেট জাতীয় বিস্ফোরক রাখা ছিল। বিস্ফোরণের সময় ২ কিলোমিটার দূরে রাইসিনা হিলসের বিজয় চকে ‘বিটিং রিট্রিট’ (প্রজাতন্ত্র দিবসের সমাপ্তি অনুষ্ঠান) চলছিল। সেখানে হাজির ছিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাই নিরাপত্তার কারণে এলাকা ঘিরে বেষ্টনী তৈরি করে দিল্লি পুলিশ এবং কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনী (সিআইএসএফ)।

দিল্লি পুলিশ জানিয়েছে, দূতাবাসের আশপাশের এলাকায় মোতায়েন করা হয়েছে সিআরপিএফ বাহিনী। এমন পরিস্থিতির সাধারণ কার্যপ্রণালী মেনে দিল্লি বিমানবন্দর-সহ বিভিন্ন এলাকায় সতর্কতা জারি করা হয়েছে।

এর আগে ২০১২ সালের ফেব্রুয়ারি মাসে দিল্লির ইসরাইলি দূতাবাসের একটি গাড়িতে ‘স্টিকার বোমা’ বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। ঘটনার পিছনে ইরানের মদতেপুষ্ট জঙ্গিদের হাত রয়েছে বলে অভিযোগ উঠেছিল।

তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর